15/01/2018

এলোমেলো মন

কিছু কিছু সময় ভাবি সবসময় গল্প করব। করা হয় না। সময় হয়না বা তারও দরকার থাকে। আলাপের পর থেকে ক্রমশ মেলামেশা বেড়েছে, কাছে আসা বেড়েছে, বেড়েছে হৃদয়ের অবুঝ টান। প্রথম প্রথম মনার মনে দ্বিধা থাকলেও ক্রমশ তা কেটেছে। ছায়া মরেছে, ভয় দূর হয়েছে, বেড়েছে ভালোবাসা। তাই এখন আর লোকবোক মানিনে, তা বলে খারাপ কিছু নয়, দুজনের দূরত্বও কমেছে, একসাথে হাটি, সাইকেল চড়ি, ঘুরি, সন্ধ্যাকালে কোন নিরিবিলি রাস্তার পাশে ঘাসের উপর বসি, বা কোন বিলের ধারে, যেখানে মৃদু-মন্দ হাওয়া আমাদের মিলিয়ে দেয়, নিয়ে যায় অচেনা, অদেখা ভালো লাগায়।

নিছক কিছু গুঁড়ো গুঁড়ো কথার শেষে যে অমলিন ভালোলাগা নিয়ে বাড়ি ফিরি দুজনে, রাতের স্বপ্ন যা প্রতিফলিত হয়, কাজের ফাঁকে ফাঁকে যা মনকে আনন্দ দেয়। সেই ভালোবাসা যে কি বস্তু তা বুঝিনি না বুঝেই ভেসেছি, প্রেমে পড়ে গেছি, কি যে টান তা ভগবানই জানে, মনে হয় মনার সাথে সাথে থাকি, দূরে গেলে ভালো লাগে না, কাছে আসলে কথা থাকে না, ফুরিয়ে যায়, বাড়িতে বসে ভাবি কাল দেখা হলে এটা বলব, ওটা বলব, কাছে পেলে সব ভুলে অল্প সংখ্যক, মুষ্ঠিমেয় কথা বলার পরই মনার দিকে হা করে তাকিয়ে থাকি। মনা কখনো পাগল ভাবেনা জানি।

ওর বাড়ি বা আমার বাড়ি কেউই রাজি হবেনা জানি, তবুও স্বপ্ন দেখি দুজনে সংসার করবো। আমাদের বাড়ি হবে, ছোট বাড়ি, দুজনে থাকবো।

এলোমেলো মন বড়ই অবুঝ।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook

Instagram

You Tube

"At the end of Love there is Pure Love"

Pure Love © 2018 | Privacy Policy